শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

চতুর্থবারের মতো সংসদ নেতা হলেন শেখ হাসিনা

তরফ নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদের সংসদ নেতা হিসাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে দলের নব নির্বাচিত সংসদ সদস্যরা তাকে সংসদ নেতা নির্বাচিত করেন। এর মধ্য দিয়ে চতুর্থবারের মতো সংসদ নেতা হলেন তিনি।

বৈঠক শেষে সাবেক হুইপ ও দিনাজপুর-৩ আসনে সরকার দলীয় সংসদ সদস্য ইকবালুর রহিম সারাবাংলাকে এত তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগ সভাপতিকে সংসদ নেতা নির্বাচিত করা হয়েছে।

তার আগে আওয়ামী লীগের সংসদ সদস্যরা দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বেলা ১১টার পর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নেন। শপথের পর সংসদ ভবনের নবম তলায় সরকারি দলের সভাকক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যদের বৈঠক হয়। বৈঠকে টানা তৃতীয়বার এবং সংসদ নেতা হিসাবে চতুর্থবার নির্বাচিত হন শেখ হাসিনা।

২০০৯ সালে নবম সংসদ এবং ২০১৪ সালে দশম সংসদের পর এবার টানা তৃতীয় মেয়াদে সংসদ নেতা নির্বাচিত হলেন শেখ হাসিনা। এর আগে ১৯৯৬ সালেও সপ্তম সংসদেরও তিনি সংসদ নেতা ছিলেন।

সংসদ নেতা হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং প্রস্তাব সমর্থন করেন উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com